1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রোনালদোর পেনাল্টি মিস, টাইব্রেকারে ম্যানইউর বিদায়

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : নিজের জন্মদিনের আগের রাতটা রাঙাতে পারলেন না ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। উল্টো তার পেনাল্টি মিসের মাশুল দিয়ে এফএ কাপ থেকে চতুর্থ রাউন্ডেই ছিটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। টাইব্রেকারে তাদের হারিয়ে দিয়েছে মিডলসব্রো।

আজ (৫ ফেব্রুয়ারি) রোনালদোর ৩৭তম জন্মদিন। এর আগের রাতে ওল্ড ট্র্যাফোর্ডে এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে দ্বিতীয় বিভাগের দল মিডলসব্রোর মুখোমুখি হয়েছিল রোনালদোর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। সবার প্রত্যাশা ছিল, সহজ জয়ই পাবে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি।

কিন্তু মাঠে সব হিসেবনিকেশ বদলে দিয়ে ইউনাইটেডের বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছে মিডলসব্রো। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে অমীমাংসিত ছিল ম্যাচ। রোনালদো পেনাল্টি মিস না করলে ৯০ মিনিটের ভেতরেই জিতে যেতো ইউনাইটেড। এরপর অতিরিক্ত ত্রিশ মিনিটেও হয়নি কোনো গোল।

যে কারণে ফল নির্ধারণের জন্য দ্বারস্থ হতে হয় টাইব্রেকারের। যেখানে দুই দলই নিজেদের প্রথম সাতটি শটে জালের ঠিকানা খুঁজে নেয়। কিন্তু অষ্টম শটে ব্যর্থ হন ইউনাইটেডের অ্যান্থনি অ্যালাঙ্গা। অন্যদিকে মার্টিন পায়েরো গোল করলে পরের রাউন্ডের টিকিট পেয়ে যায় মিডলসব্রো।

মূল ম্যাচে ২০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল ইউনাইটেড। পল পগবাকে ডি-বক্সের ভেতরে ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। সঙ্গে সঙ্গে ইউনাইটেডের মাঠে উপস্থিত মিডলসব্রো দর্শকরা উল্লাসে ফেটে পড়েন।

তবে মিনিট পাঁচেক পড়েই লিড পেয়ে যায় স্বাগতিক দলটি। ম্যাচের ২৫ মিনিটের সময় গোল করেন জ্যাডন সাঞ্চো। ব্রুনো ফার্নান্দেসের দূর থেকে এগিয়ে দেওয়া বল ধরে দারুণ এক দৌড়ে ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এ তরুণ ইংলিশ তারকা।

এক গোলের লিড যে কখনও নিরাপদ নয় তা আবারও প্রমাণ করে মিডলসব্রো। পিছিয়ে থেকেই বিরতিতে গেলেও, দ্বিতীয়ার্ধেই গোল শোধ করে দেয় তারা। ম্যাচের ৬৪ মিনিটের সময় ম্যাট ক্রুকসের গোলে ফিরে আসে সমতা। যদিও এই গোলটিতে হ্যান্ডবলের আবেদন করেছিল ইউনাইটেডের খেলোয়াড়রা। তবে পাত্তা দেননি রেফারি।

এরপর ম্যাচের বাকি সময়ে আর গোল হয়নি। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটেও মেলেনি গোলের দেখা। মূল ম্যাচে পেনাল্টি মিস করলেও টাইব্রেকারে গিয়ে আর ভুল হয়নি রোনালদোর। কিন্তু অষ্টম শটে অ্যালাঙ্গা মিস করে বসলেই পরের রাউন্ডের টিকিট নিশ্চিত হয় মিডলসব্রোর।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..